আপনার কোনো লোক নাই, থাকলে টাকা আনতে বলেন, না হলে কালেমা পড়েন: ডিসি হারুন

না জানি কত কত অ-বাক করার মতন ঘ’টনার সাক্ষী আমাদের এই সোশ্যাল মিডিয়া । সোশ্যাল মিডিয়া মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ঘ’টনা বিভিন্ন সময় দেখে থাকি যা আমাদের কখনো কখনো অ-বাক করে তোলে । তার পাশাপাশি করে তোলে হত-ভ-ম্ভো এবং বি-স্মিত।

এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে আমরা যেমন আদিবাসী সম্প্রদায়ের চাঁদ মনিকে উঠে আসে দেখা যায় তেমনই ঠিক দেখা যায় রানাঘাটের স্টেশন চত্বরে গান গাওয়া রানু মন্ডল কে। যিনি রাতারাতি হয়ে গিয়েছিলেন স্টার তবে আজকে কোন রানাঘাটের রানু মন্ডল বা আদিবাসী সম্প্রদায় চাঁদনীর কথা বলতে আসিনি ।

বলতে এসেছে এক ধরনের বিরল ঘ’টনা যা শুনলে আ-পনিও অ-বাক হবেন তার পাশাপাশি শি-উরে উ-ঠবেন । বর্তমান যুগে সামান্য ক্লা-ন্তি দূর করতে আমরা মুখ বুঝেছি সোশ্যাল মিডিয়াতে । অর্থাৎ আমরা যত দিন যাচ্ছে ততই যেন নির্ভরশীল হয়ে পড়ছি সোশ্যাল মিডিয়ার উপর ।

এক মুহূর্ত চলতে পারছি না সোশ্যাল মিডিয়া ছাড়া কাজেই জীবনের প্রতিটা আ’নন্দ সু’খ-দুঃ-খ রা-গ অ-ভিমান সমস্ত কিছু খুঁজে নিতে চাই সোশ্যাল মিডিয়ার মধ্যে । সে সমস্ত দিক থেকে সোশ্যাল মিডিয়া ও আমাদেরকে নিরাশ করে না ।

মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ার হাত ধরে কিছু হাস্যকর ভিডিও ঘ’টনা আমাদের সামনে উঠে আসে যেগু’লি আমাদেরকে ভাবিয়ে তোলে বা হাসিয়ে তোলে । বর্তমানের এই ম’হামা’রী সময় আমরা কোথাও যেন অ-বসা-দগ্র-স্ত হয়ে পড়ছি ধীরে ধীরে ।

এবং হাসতে ভু’লে যাচ্ছি প্রতিনিয়ত। সেই জায়গাতে দাড়িয়ে হাসানোর দায়িত্ব নিয়েছে সোশ্যাল মিডিয়া । কারণ আগের তুলনায় এখন অধিক বেশি পরিমাণে হাসির ভিডিও ওঠে আসছে সকলের টাইমলাইনে ।

সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে এবং যথেষ্ট পরিমাণে হাসির পরিবেশ সৃষ্টি করেছে । সেখানে দেখা যাচ্ছে যে দুই ম’হিলার মধ্যে তুমুল ঝা-মেলা সৃষ্টি হয়েছে ।

কি কারণে ঝা-মেলা লে-গেছে সেটি বোঝা যায়নি তবে ঝামেলা লাগার পর সেটি যে ভ-য়-ঙ্কর রূ-প ধারণ করেছে তা আপনি ভিডিও দেখলে বুঝতে পারবেন ন এমনকি সেই ত-র্ক একসময় হা-তা-হা-তিতে গি-য়েও পৌঁ-ছেছে ।

এটি ই’চ্ছাকৃতভাবে একটি ভিডিও করা হয়েছে নাকি সত্যি সত্যি ঘ’টনা তুলে ধরা হয়েছে তা নিয়ে রয়েছে অনেক সংশয় তবে ভিডিওটি অন্য বাকি সকল ভিডিও তুলনায় আলাদা সেটি আর নতুন করে বলার অপেক্ষা রাখে না । ইতিমধ্যে সে ভিডিওটি ভাইরাল হয়েছে দুনিয়াতে ।

Check Also

কাঁচা-পাকা মাল্টায় ভরে গেছে পঞ্চগড়ের বাগান

পঞ্চগড়ে দিনের পর দিন বাড়ছে মালটাচাষ। প্রচার লাভ এবং খেতে অত্যন্ত সুস্বাদু হওয়ায় চাষিদের আগ্রহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *